প্রথমবারের মতো পুরুষদের আন্তর্জাতিক ওয়ানডেতে নারী আম্পায়ার

Total Views : 51
Zoom In Zoom Out Read Later Print

স্পোর্টস ডেস্ক : ইতিহাস গড়তে যাচ্ছেন অস্ট্রেলিয়ার আম্পায়ার ক্লাইরে পোলোস্যাক। প্রথম নারী আম্পায়ার হিসেবে পুরুষদের আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ পরিচালনা করার দায়িত্ব পেয়েছেন তিনি।

আজ (শনিবার) আইসিসির ওয়ার্ল্ড ক্রিকেট লিগে ডিভিশন টু'য়ের ম্যাচে দায়িত্ব পালন করবেন পোলোস্যাক। ৩১ বছর বয়সী এই আম্পায়ার নারীদের ১৫টি ওয়ানডে পরিচালনা করেছেন।


আইসিসির ইভেন্টেও আম্পায়ারিং করার অভিজ্ঞতা আছে পোলোস্যাকের। ২০১৮ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড এবং ভারতের মধ্যকার ম্যাচে আম্পায়ার ছিলেন তিনি। এছাড়া ২০১৭ সালের বিশ্বকাপেও চারটি ম্যাচে দায়িত্ব পালন করেছেন অস্ট্রেলিয়ান এই আম্পায়ার।


২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ঘরোয়া লিস্ট 'এ'-তে প্রথম নারী আম্পায়ার হিসেবে পুরুষদের ম্যাচ পরিচালনা করেছিলেন পোলোস্যাক। গত বছরের ডিসেম্বরে তিনি এবং তার সাউথ অস্ট্রেলিয়ান সঙ্গী এলোইসে শেরিডান এক সঙ্গে প্রথমবারের মতো পেশাদার ম্যাচে আম্পারিং করেন বিগ ব্যাশ লিগে।


এবার নতুন মাইলফলকে নাম লেখানোয় উচ্ছ্বাস প্রকাশ করে পোলোস্যাক বলেন, 'পুরুষদের ওয়ানডেতে প্রথম নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পেয়ে এবং আম্পায়ার হিসেবে যতদূর এসেছি তাতে আমি রোমাঞ্চিত। নারী আম্পায়ারদের উৎসাহ দেয়াটা খুব গুরুত্বপূর্ণ, নারীরা কেন ক্রিকেটে আম্পায়ারিং করতে পারবে না? বাধা পেরিয়ে নারীরা যাতে আরও এমন ভূমিকায় আসতে পারে সেই সচেতনতা তৈরি করতে হবে।'

See More

Latest Photos