শেয়ারবাজারের ১৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Total Views : 43
Zoom In Zoom Out Read Later Print

অনলাইন ডেস্ক : গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩টি কোম্পানি লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানিয়েছে। এর মধ্যে ৬টি ব্যাংক, ৬টি বীমা এবং একটি চমড়া খাতের কোম্পানি রয়েছে। কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে।

লভ্যাংশ ঘোষণার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করেছে কোম্পানিগুলো। একইসঙ্গে লভ্যাংশপ্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে কোম্পানিগুলো রেকর্ড ডেট ঠিক করেছে।



এক্সিম ব্যাংক :

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত বছরটিতে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা টাকা ৬৫ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৮ পয়সা।


স্ট্যান্ডার্ড ব্যাংক :

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে ১০ শতাংশ বোনাস শেয়ার দেবে। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২০ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৩০ মে নির্ধারণ করা হয়েছে। শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ১ টাকা টাকা ৪৪ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৭ টাকা ১ পয়সা।


যমুনা ব্যাংক :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ১৬ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩ টাকা ৭ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৯ পয়সা।


আল-আরাফাহ ইসলামী ব্যাংক :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২২ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৯ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৮০ পয়সা।


শাহজালাল ইসলামী ব্যাংক :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৩০ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৪৭ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৫১ পয়সা।


ইসলামী ব্যাংক :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৯ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩ টাকা ৯২ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৫ পয়সা।


ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২ টাকা ১৮ পয়সা।


পাইওনিয়ার ইন্স্যুরেন্স :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৫ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩ টাকা ৮২ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৫ টাকা ৮ পয়সা।


ফিনিক্স ইন্স্যুরেন্স :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ১৯ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা ৫৬ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৭ টাকা ১ পয়সা।


কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স :

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২০ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২২ মে নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৬ পয়সা।


কর্নফুলী ইন্স্যুরেন্স :

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে দেবে। এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৩১ পয়সা।


বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স :

কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এজন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ২ টাকা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ২ পয়সা।


বাটা সু :

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২০ মে নির্ধারণ করা হয়েছে। শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭২ টাকা টাকা ৭৯ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ দাঁড়িয়েছে ৩৪৭ টাকা ১১ পয়সা।

See More

Latest Photos