এই ট্রেন বিরতিহীনভাবে ঢাকা থেকে রাজশাহী যাবে, নাম বনলতা

Total Views : 90
Zoom In Zoom Out Read Later Print

রাজশাহীবাসীর দীর্ঘ দিনের দাবি পূরণ হতে যাচ্ছে। ঢাকা থেকে বিরতিহীনভাবে ট্রেন যাবে রাজশাহী। নাম বনলতা এক্সপ্রেস। ১২ বগি নিয়ে এই ট্রেন পয়লা বৈশাখ থেকে চালু হওয়ার কথা থাকলেও, তা হচ্ছে না। রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরিফুল আলম এ কথা জানান।

শুক্রবার রাজধানীর কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসে রেলমন্ত্রী নূরুল ইসলাম জানান, নতুন ট্রেন সার্ভিসে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি যুক্ত করা হবে।



 

রেল কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুসারে, ঢাকা-রাজশাহী রেলপথে প্রস্তাবিত আন্তনগর ট্রেন রাজশাহী থেকে ছাড়বে সকাল ৭টায় এবং ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। এই ট্রেন ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছাড়বে বেলা দেড়টায়। ট্রেনটি রাজশাহী রেলস্টেশনে পৌঁছাবে বিকেল সাড়ে পাঁচটায়। প্রস্তাবিত ভাড়া শোভন চেয়ার ৩৭৫ টাকা, স্নিগ্ধা ৭১৯ টাকা, শীতাতপনিয়ন্ত্রিত কেবিনে প্রতি আসন ৮৬৩ টাকা এবং বার্থ ১ হাজার ২৮৮ টাকা।


পদ্মা, ধূমকেতু ও সিল্কসিটি এক্সপ্রেস নামে তিনটি আন্তনগর ট্রেন বর্তমানে চলাচল করছে ঢাকা-রাজশাহী রুটে। আসা-যাওয়ার পথে ১০ থেকে ১৪টি রেলস্টেশনে যাত্রাবিরতি করে এসব ট্রেন। তাই রেলপথে ঢাকা থেকে রাজশাহী যেতে প্রায় ৭ ঘণ্টা সময় লেগে যায়। এর মধ্যে একাধিক রেলস্টেশনে যাত্রাবিরতি করায় ১ ঘণ্টার মতো বাড়তি সময় চলে যায়

See More

Latest Photos