সরকার সব শক্তি দিয়ে নির্বাচনে জেতার চেষ্টা করছে

Total Views : 158
Zoom In Zoom Out Read Later Print

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আসন্ন নির্বাচনে সরকার তার সমস্ত শক্তি নিয়ে প্রহসনের মাধ্যমে জেতার চেষ্টা অব্যহত রেখেছে।

এ সরকার যেমন লুটপাটকারীদেরকে পোষণ করছে তেমনি লুটপাটের ভাগ বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বরত আরেকটি গোষ্ঠি তারা মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। এভাবে নৌকা এবং ধানের শীষ রাজনৈতিক অঙ্গনকে আবৃত করে রেখেছে। এই দুটি শক্তি আসলে একই পক্ষের। তারা শতকরা ১ ভাগ লুটেরা ধনীদের পক্ষে। তাই ৯৯ শতাংশ মানুষের স্বার্থ রক্ষায় একমাত্র ১টি জোটই সক্রিয় সেটা হল বাম গণতান্ত্রিক জোট। 

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশের অবস্থা এমন দাঁড়িয়েছে যে লুটপাটের জন্য ক্ষমতা অপরিহার্য। আর ক্ষমতা অব্যহত রাখার জন্য নির্বাচনের নামে প্রহসন সংগঠিত করা একই সঙ্গে অপরিহার্য।


সুতরাং লুটপাটের লোভ এবং ক্ষমতাচ্যুত হলে বিচার এবং জবাবদিহিতার ভয় ইত্যাদি কারনে আওয়ামী ও বিএনপি বিরোধী দলে থাকলে অবাধ নিরপেক্ষ নির্বাচন, লেভেল প্লেয়িং ফিল্ডের জন্য জোর গলায় আওয়াজ তোলে। এটাই লুটেরা ধনীদের স্বার্থ রক্ষার কাজে রাজনৈতিক শক্তির স্বাভাবিক চরিত্র। 

অংশগ্রহণমূলক নির্বাচন মানে কি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবাধ নিরপেক্ষ নির্বাচন একটি জিনিস আর নির্বাচনে অংশগ্রহণ করা না করা সেটা হল সম্পূর্ণ ভিন্ন বিবেচনার বিষয়। আমরা (সিপিবি) অংশগ্রহণ করছি এ বিশ্বাস থেকে নয় যে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে। অবাধ-নিরপেক্ষ নির্বাচনের জন্য লুটেরা শাসন অপসারণ করতে হবে। সিপিবি আওয়ামী লীগ এবং বিএনপি দুই দলীয় মেরুকরণ থেকে দু:শাসনের যুগের অবসান ঘটিয়ে বিকল্প শক্তি গড়ে তুলতে কাজ করে যাচ্ছে এবং যাবে। 

See More

Latest Photos